নির্বাচিত লেখা

দাসপ্রথার বিরুদ্ধে রসুলাল্লাহর (সা.) সংগ্রাম

আল্লাহর রসুল (সা.) মানুষ কেনাবেচার দাসত্ব প্রথাকে নির্মূল করার জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। এই সংগ্রাম কেবল যে কাফেরদের বিরুদ্ধে তা নয়......

ময়মনসিংহে পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: ফেব্রুয়ারী ১৫, ২০২৪
নানা আয়োজনের মধ্য দিয়ে ময়মনসিংহে পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

ময়মনসিংহে পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

“সুস্থ দেহ সুস্থ মন, সমৃদ্ধ জাতি গঠন । মাদক ছেড়ে খেলা ধরি, সুস্থ-সবল জীবন গড়ি এই স্লোগানে মঙ্গলবার 

দিনব্যাপী ময়মনসিংহ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি ক্রীড়া ও সংস্কৃতি প্রেমীদের মিলন মেলায় পরিণত হয়। অনুষ্ঠানে নারী পুরুষ শিশু-কিশোরসহ সকল বয়সী মানুষের অংশগ্রহণে মুখরিত হয়ে উঠে রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম ।

ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিলো ছেলেদের ৪০০,২০০ ও ১০০ মিটার দৌড় , মোরগ লড়াই, চোখ বেঁধে পাতিল ভাঙ্গা, রশি টানা , হাঁস ধরা, দীর্ঘ লাফ প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি ।

অপরদিকে মেয়েদের অংশগ্রহণে বালিশ খেলা, শিশুদের জন্য ১০০ মিটার দৌড়, বিস্কুট দৌড়, গানের সাথে নৃত্য পরিবেশন, কবিতা আবৃত্তসহ মোট ২২ টি খেলা অনুষ্ঠিত হয়েছে।  অনুষ্ঠানে বিভিন্ন জনপ্রিয় গানের তালে শিশুদের নৃত্য পরিবেশনায় মুখরিত হয়ে উঠে দর্শক গ্যালারি । এ সময় উপস্থিত দর্শক ও খেলায় অংশগ্রহণকারীরা বাঁধভাঙ্গা উল্লাসে মেতে উঠে। 


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম,পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশন ময়মনসিংহ জেলা সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ রিয়াল তালুকদার,পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজক কমিটির প্রধান উপদেষ্টা রহমত উল্লাহ রানা সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন । সারাদিনব্যাপী খেলাধুলা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা বলেন একসময় গ্রামগঞ্জে পাড়ায় মহল্লায় বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হতো, তখন আমাদের যুব সমাজ মাদক, জঙ্গিবাদ ,সাম্প্রদায়িকতা, অপরাজনীতি ও অপসংস্কৃতিতে আসক্ত ছিল না । এ ধরনের খেলাধুলা হারিয়ে যাওয়ার ফলে আমাদের যুব সমাজ আজ বিপদগামী হচ্ছে । আবারো যদি সমাজে এ ধরনের সুস্থ বিনোদন, ক্রীড়া প্রতিযোগিতা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন বৃদ্ধি করা যায় তাহলে সমাজ থেকে সকল প্রকার অন্যায় ,অবিচার ,অনৈক্য, মাদক জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ডিজিটাল ডিভাইস আসক্তি দূর হবে।